মেনু নির্বাচন করুন
পাতা

ফোনে পুলিশি সহায়তা

ডাউনলোড লিংকঃ https://play.google.com/store/apps/details?id=bd.com.elites.dmp

যুগ এগিয়ে যাচ্ছে কিন্তু বাংলাদেশ পুলিশ যেন দিন দিন পিছিয়েই যাচ্ছিলো। যেখানে বিদেশে ৯১১ নম্বরেডায়াল করেই পাওয়া যায় সকল জরুরি সমস্যার সমাধান, সেখানে দুষ্প্রাপ্য এই সুবিধাটি যেন হাতে চাঁদ পাওয়ার মতোই। এবার বাংলাদেশেও চালু হলো অ্যান্ড্রয়েড ফোনে পুলিশি সহায়তা।

বাংলাদেশে প্রথমবারের মতো এই ব্যবস্থাটি চালু হলো উত্তরার সহকারী পুলিশ কমিশনার (পেট্রোল)মাসরুফ হোসেন (উত্তরা ক্রাইম ডিভিশন) এর হাত ধরে। তার উদ্যোগে এবং বুয়েটের দুই তরুণ কম্পিউটার ইঞ্জিনিয়ার (দুজনই প্রাক্তন ক্যাডেট এবং বুয়েটিয়ান) মো. তারিক মাহমুদ এবং মো. মনসুর হোসেন তন্ময়ের সহায়তায় চালু হলো এই অ্যান্ড্রয়েড অ্যাপসটি।

অ্যাপসটির সুবিধাগুলোর মধ্যে রয়েছে- প্রথমত, অ্যাপসটির সাহায্যে খুব সহজেই আপনার নিকটস্থ পুলিশ স্টেশন খুঁজে পেতে পারবেন। সেইসাথে সরাসরি ওই পুলিশ স্টেশনের ওসি কিংবা দায়িত্বরতঅফিসারকে ফোন করতে পারবেন।
দ্বিতীয়ত, রাস্তায় কোনো বিপদে পড়লে কিংবা আগুন লাগার মতো দুর্ঘটনায় মাত্র এক ক্লিকেই ফোন করতে পারবেন আপনার নিকটস্থ পুলিশ স্টেশনে। এ জন্য আর কষ্ট করে থানায় আসতে হবে না বাকষ্ট করে পুলিশ স্টেশনের ফোন নম্বর মুখস্ত রাখতে হবে না।
তৃতীয়ত, বিভিন্ন ধরনের পুলিশি সেবা এবং সেগুলো সম্পর্কে বিস্তারিত জানা যাবে এই অ্যাপসটির মাধ্যমে। পাশাপাশি পুলিশকে জানাতে পারবেন আপনার বিভিন্ন পরামর্শও।

ছবি


সংযুক্তি



Share with :

Facebook Twitter